মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় বাংলাদেশের মেহেরপুর জেলার প্রশাসনিক কেন্দ্রবিন্দু। এটি সরকারের একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে জেলার সার্বিক উন্নয়ন, জনকল্যাণমূলক কর্মকাণ্ড, আইন-শৃঙ্খলা রক্ষা এবং প্রশাসনিক কার্যক্রম পরিচালনার দায়িত্ব পালন করে। জেলা প্রশাসক জেলার প্রধান প্রশাসনিক কর্মকর্তা এবং তিনি সরকারের বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগের নির্দেশনা অনুযায়ী জেলার প্রশাসনিক কাজ পরিচালনা করেন।
কার্যালয়ে বিভিন্ন শাখা রয়েছে যেমন, আইসিটি শাখা, জেএম শাখা, জেনারেল সর্টিফিকেট শাখা, গোপনীয় শাখা, ট্রেজারী শাখা, তথ্য ও অভিযোগ শাখা, নেজারত শাখা, প্রবাসী কল্যাণ শাখা, ভূমি অধিগ্রহণ শাখা, রাজস্ব শাখা, রেকর্ডরুম শাখা, লাইব্রেরী শাখা, শিক্ষা শাখা, সাধারণ শাখা এবং স্থানীয় সরকার শাখা। প্রতিটি শাখা নির্দিষ্ট কাজের দায়িত্ব পালন করে। জেলা প্রশাসকের কার্যালয় জেলার জনগণের সাথে সরাসরি যোগাযোগ রক্ষা করে এবং তাদের সাথে বিভিন্ন সমস্যা সমাধানে সহায়তা করে।
উল্লেখ্য, প্রদত্ত তথ্য অনুসারে, ২০২৪ সালের ১২ সেপ্টেম্বর জনাব সিফাত মেহনাজ মেহেরপুর জেলার জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন এবং তিনি বিসিএস ২৫ ব্যাচের একজন কর্মকর্তা। এছাড়াও, কার্যালয়টির ওয়েবসাইট শেষ হালনাগাদ করা হয় ২৬-১১-২০২৪ তারিখে। অধিক তথ্যের জন্য জেলা প্রশাসকের কার্যালয়ের ওয়েবসাইট দেখার প্রতি আহ্বান জানানো হচ্ছে।