মেহেরপুর জেলা প্রশাসক কার্যালয়

আপডেট: ৬ জানুয়ারী ২০২৫, ৪:৩১ এএম

মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় বাংলাদেশের খুলনা বিভাগের অন্তর্গত মেহেরপুর জেলার প্রশাসনিক কেন্দ্রবিন্দু। এটি জেলার সকল সরকারি কার্যক্রমের তত্ত্বাবধান এবং সমন্বয়ের দায়িত্ব পালন করে। জেলা প্রশাসক জেলার প্রধান নির্বাহী কর্মকর্তা এবং তিনি সরকারের প্রতিনিধি হিসেবে কাজ করেন।

কার্যালয়ের বিভিন্ন শাখা রয়েছে, যেমন- আইসিটি শাখা, জেএম শাখা, জেনারেল সর্টিফিকেট শাখা, গোপনীয় শাখা, ট্রেজারী শাখা, তথ্য ও অভিযোগ শাখা, নেজারত শাখা, প্রবাসী কল্যাণ শাখা, জেলা ই-সেবা কেন্দ্র, ভূমি অধিগ্রহণ শাখা, রাজস্ব শাখা, রেকর্ডরুম শাখা, লাইব্রেরী শাখা, শিক্ষা শাখা, সাধারণ শাখা এবং স্থানীয় সরকার শাখা। প্রতিটি শাখা নির্দিষ্ট কাজের দায়িত্ব পালন করে।

জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকান্ডের মধ্যে রয়েছে জেলার আইনশৃঙ্খলা রক্ষা, দুর্যোগ ব্যবস্থাপনা, উন্নয়নমূলক কর্মসূচী বাস্তবায়ন, জনসাধারণের সেবা প্রদান, এবং জেলার প্রশাসনিক কাজ পরিচালনা। কার্যালয়টি বিভিন্ন সরকারি সংস্থা এবং স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করে।

উল্লেখযোগ্য ব্যক্তি হিসেবে, প্রদত্ত তথ্য থেকে বর্তমান জেলা প্রশাসকের নাম ও যোগদানের তারিখ জানা যায়। তবে কার্যালয়ের সম্পূর্ণ ইতিহাস, গুরুত্বপূর্ণ ঘটনা এবং পরিসংখ্যানের তথ্য যথেষ্ট পরিমাণে প্রদত্ত নেই। আমরা অতিরিক্ত তথ্য সংগ্রহ করে এই নিবন্ধটি পরবর্তীতে আপডেট করব।

মূল তথ্যাবলী:

  • মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় জেলার প্রশাসনিক কেন্দ্রবিন্দু।
  • জেলা প্রশাসক জেলার প্রধান নির্বাহী কর্মকর্তা।
  • কার্যালয়ের অধীনে বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখা রয়েছে।
  • কার্যালয়ের কর্মকান্ডের মধ্যে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষা, দুর্যোগ ব্যবস্থাপনা, উন্নয়নমূলক কর্মসূচী বাস্তবায়ন এবং জনসাধারণের সেবা প্রদান।

একই নামে একাধিক ব্যক্তি, প্রতিষ্ঠান ও স্থান থাকতে পারে। সুনির্দিষ্টভাবে জানতে সংবাদ লিংকে প্রবেশ করুন।

গণমাধ্যমে - মেহেরপুর জেলা প্রশাসক কার্যালয়

৬ জানুয়ারী ২০২৫

মেহেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের একজন কর্মকর্তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে।