বাংলাদেশে আসছে জনপ্রিয় মার্কিন গেম শো ‘ফ্যামিলি ফিউড’। বিশ্বের ৭৫ টিরও বেশি দেশে জনপ্রিয়তা অর্জনের পর এবার বাংলাদেশের দর্শকদের জন্য প্রথমবারের মতো এই শোটি উপস্থাপন করছে ওটিটি প্ল্যাটফর্ম ‘বঙ্গ’। ‘ফ্যামিলি ফিউড’ বাংলাদেশের প্রথম সিজন বঙ্গ ওটিটি প্ল্যাটফর্ম এবং এনটিভিতে সম্প্রচারিত হবে। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ড্যানিশ জুস ব্র্যান্ড সানকুইক এই অনুষ্ঠানের বেভারেজ পার্টনার। একই সঙ্গে, অন্য সংবাদ মাধ্যমে জানা যায় যে, বিশ্বের অন্যতম মধু ব্র্যান্ড ডাবর হানি শোটির টাইটেল স্পন্সর হিসাবে যুক্ত হয়েছে।
৮ ডিসেম্বর ২০২৪ থেকে শুরু হয়েছে অনুষ্ঠানের শুটিং। জনপ্রিয় অভিনেতা ও সংগীতশিল্পী তাহসান খান অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন। দুটি পরিবার নগদ পুরস্কার এবং আকর্ষণীয় উপহার জেতার লড়াইয়ে মুখোমুখি হবে। প্রতিযোগিতায় থাকবে চমকপ্রদ ও মজার মুহূর্ত এবং শ্বাসরুদ্ধকর প্রতিযোগিতা।
ফ্যামিলি ফিউডের জনপ্রিয়তার কারণ এর সহজ কিন্তু আকর্ষণীয় ফরম্যাট। মোট ৩টি রাউন্ডে প্রতিযোগীরা বিভিন্ন প্রশ্নের জনপ্রিয় উত্তরগুলো অনুমান করে পয়েন্ট সংগ্রহ করে। সারা দেশে ১০০ জনকে বিভিন্ন প্রশ্ন করে উত্তরগুলোর সার্ভে তৈরি করা হয়। এই সার্ভের জনপ্রিয় উত্তরগুলো অনুমান করতে হয় প্রতিযোগীদের। সঠিক উত্তরের জন্য পয়েন্ট পাওয়া যায় এবং নগদ পুরস্কার জয়ের সুযোগ থাকে। বিজয়ী দলটি ‘ফাস্ট মানি’ নামের বোনাস রাউন্ডে এগিয়ে যায়, যেখানে আরও নগদ পুরষ্কার থাকে।
বঙ্গ’র চিফ বিজনেস ডেভেলপমেন্ট অফিসার মামুন আতিক জানান, ‘ফ্যামিলি ফিউড’কে বাংলাদেশে আনতে পেরে তারা আনন্দিত। এটি আনন্দ ও পারিবারিক বন্ধনের দারুণ এক উদযাপন। এসিআই কো-রো বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নিলস রনো বলেন, পরিবারের সবাইকে একসাথে নিয়ে আসে এমন একটি অনুষ্ঠানের অংশীদার হতে পেরে সানকুইক গর্বিত। এসিআই কো-রো বাংলাদেশ লিমিটেডের হেড অব মার্কেটিং ইবনে আবু জায়েদ বলেন, এই পার্টনারশিপ শুধু ব্র্যান্ডিং নয়, উদ্যম ও আনন্দদায়ক মুহূর্তের এক অনন্য সংমিশ্রণ। ফ্যামিলি ফিউড বাংলাদেশের সব আপডেট পেতে এর অফিসিয়াল ফেসবুক পেজে চোখ রাখার অনুরোধ জানানো হয়েছে। অনুষ্ঠানটি আগামী বছরের শুরুর দিকে বঙ্গর ওয়েবসাইট ও অ্যাপে প্রচারিত হবে।